মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

সৈয়দ রিয়াছত আলী উচ্চ বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

প্রতিষ্ঠান কোড MPO- 1505061301,  EIIN NO. 130247 , স্কুল কোডঃ 1124,

ইমেইল- syedriyasadali95@gmail.com সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার ২নং মাইজগাঁও ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডে কায়স্থগ্রাম এলাকায় অবস্থিত। বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা সমূহ হলো মোমিনছড়া চা বাগান, ডালুছড়া চা বাগান, ধারন গাজিপুর, ঘিলাছড়া, আশিঘর, দক্ষিণ ফুলবাড়ী সহ মাইজগাঁও বাজারের পার্শ্ববর্তী এলাকার প্রায় (১০) দশ হাজার জনগোষ্টির ছেলে মেয়ে শিক্ষা গ্রহণ করছে।

১৯৯৫

ফেঞ্চুগঞ্জ উপজেলাধীন রাজনপুর নিবাসী মরহুম জনাব সৈয়দ রিয়াছত আলী সাহেবের উত্তরাধিকারী সৈয়দ ইসমাইল আলী, সৈয়দ মোহাম্মদ আলী ও সৈয়দ মোজাহিদ আলী সাহেবের আর্থিক অনুদানে এবং সর্বোপরী অত্র এলাকার মানুষের সর্বাত্বক সহযোগিতায় এই বিদ্যালয়টি ১৯৯৫ ইং সনে প্রতিষ্ঠিত হয়ে শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখে আসছে। বিদ্যালয়টি ০১/০১/১৯৯৭ ইং তারিখে শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রাথমিক অনুমতি লাভ করে, ০১/০১/১৯৯৮ ইং তারিখ হতে একাডেমীক স্বীকৃতি লাভ করে, ১৫/০৫/২০০০ ইং তারিখে শিক্ষা মন্ত্রনালয়ের সিদ্ধান্তে এম,পি,ও ভূক্তি লাভ করে। ২০০৪ ইং সনে উচ্চ বিদ্যালয় হিসাবে বিদ্যালয়টি এম,পি,ও ভূক্ত হয়।

ছবি নাম মোবাইল ইমেইল
মোঃ আব্দুল বাছিত ০১৭১২-৮০০৬৫৪ adulb69@gmail.com

ছবি নাম মোবাইল ইমেইল

বর্তমান ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণী ভিত্তিক)ঃ

শ্রেণী

ছাত্র

ছাত্রী

মোট

উপবৃত্তি প্রাপ্ত ছাত্র

উপবৃত্তি প্রাপ্ত ছাত্রী

মোট

মন্তব্য

ষষ্ঠ শ্রেণী

৫৬

৬০

১১৬

০৬

২০

২৬

 

সপ্তম শ্রেণী

৩৮

৪৬

৮৪

০৪

১৪

১৮

 

অষ্টম শ্রেণী

৭৫

৮৫

১৬০

০৮

২৬

৩৪

 

নবম শ্রেণী

৮২

৬১

১৪৩

০৮

১৮

২৬

 

দশম শ্রেণী

৪৬

৩০

৭৬

০৫

০৯

১৪

 

 

২৯৭

২৮২

৫৭৯

৩১

৮৭

১১৮

 

৮৯

নিয়মিত পরিচালনা কমিটির মাধ্যমে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট কর্তৃক স্মারক নং সিশিবো/বিদ্যা/কমিটি/সিল-২৫৬ / ২৩০ তারিখ ১২/০২/২০১২ খ্রিঃ মূলে কমিটি অনুমোদন লাভ করে যথারীতি দায়িত্ব পালন করছেন। বর্তমান কমিটির সভাপতি যিনি প্রতিষ্ঠাতা সদস্য ও কাসিম আলী উচ্চ বিদ্যালয় এর সাবেক বিএসসি শিক্ষক জনাব সৈয়দ মোহাম্মদ আলী, পদাধিকার বলে সম্পাদক- জনাব মোঃ আব্দুল বাছিত, প্রধান শিক্ষক, অভিভাবক সদস্যবৃন্দ- ১। মোঃ ছিদ্দিক আলী ২। মোঃ লুলু মিয়া ৩। মোঃ সিরাজুল ইসলাম ৪। মোঃ আমীর হোসেন (মুক্তিযোদ্ধা), মহিলা (সংরক্ষিত) সদস্য মোছাঃ সায়রা আক্তার, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি- ইছমত আরা বেগম, শিক্ষক প্রতিনিধি- বাবু নৃপেন্দ্র কুমার দেবনাথ ও মাওঃ হারুনুর রশীদ। কমিটির মেয়াদ উত্তীর্ণের তারিখ ১১/০২/২০১৪ খ্রিঃ।

বিগত ৫ বছরের পাবলিক পরীক্ষার ফলাফলঃ

সাল

পরীক্ষার নাম

মোট পরীক্ষার্থী

পাশ

পাশের হার

জিপিএ-৫ প্রাপ্ত

২০০৮

এস.এস.সি

৬১

১৪

২২.৯১%

০১

২০০৯

’’

৬৫

৪২

৬৪.৬২%

০২

২০১০

’’

৭২

৪০

৫৬%

২০১১

’’

৬৬

৪৯

৭৪.২৪%

০৩

২০১২

’’

৭৬

৬৮

৮৯.৫০%

০৩

 

 

 

জেএসসি পরীক্ষার ফলাফলঃ

২০১১

জে.এস.সি

৮০

৫৩

৬৬.২৫%

২০১২

’’

১৬১

১২৩

৭৬.৩৯%

এথলেটিক্স এ বিভাগীয় পর্যায়ে রানার্সআপ- ২০০৯ খ্রিঃ, রচনা প্রতিযোগিতা উপজেলা পর্যায়ে- ১ম স্থান ২০১১।

স্কাউটিংঃ২০১০ সালের ঢাকার মৌচাকে অনুষ্ঠিত উপজেলারএকমাত্র এবং ১ম দল হিসাবে জাম্বুরীতে অংশগ্রহণ এবং ১৪টি চ্যালেঞ্জের মধ্যে ১২টিতে বিজয় ছিনিয়ে এনেছে।

যেহেতু বিদ্যালয়টি পল্লী এলাকায় অবস্থিত এবং যোগাযোগের মাধ্যম ভাল আছে তাই এটাকে কলেজে উন্নীত করলে একদিক থেকে জমিরুন নেছা ও ঘিলাছড়ার এস.এস.সি পাশ শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাবে সাথে সাথে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও সুযোগ হবে। তাছাড়া এখনও অনেক অভিভাবক তাদের সন্তানদের অস্থিতিশীল পরিস্থিতির কারণে বাহিরে পাঠাতে নারাজ। এস.এস.সি ভোকেশনার এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এস.এস.সি স্টাডি হোম খোলারও পরিকল্পনা রয়েছে। তথ্য পযুক্তির যুগের সাথে শিক্ষার্থীদের তাল মিলিয়ে চলার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি জীবনমুখী শিক্ষা গ্রহণের উদ্যোগ ইতিমধ্যে নেয়া হয়েছে। বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবকে সর্বসাধারণের প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। ৬ষ্ঠ-১০ম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীর কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করার প্রচেষ্ঠা চলছে।

গ্রামঃ কায়স্থগ্রাম, ডাকঃ ফেঞ্চুগঞ্জ, উপজেলাঃ ফেঞ্চুগঞ্জ, জেলাঃ সিলেট।

২০০৯ ইং সনে এস.এস.সিপরীক্ষায়২জন শিক্ষার্থী A+ পেয়েছে ও ২০১২ ইং সনে এস.এস.সিপরীক্ষায়১জন শিক্ষার্থী A+ পেয়েছে।

বিদ্যালয়ে অধ্যয়নরত মেধাবী ছাত্রছাত্রী-

৭ম শ্রেণীর ছাত্র সজিব নাথ, প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত।

২০১১ সালের গোল্ডেন জি.পি এ প্রাপ্ত শিক্ষার্থী সুমন চন্দ্র চন্দ বর্তমানে এম.সি কলেজে অধ্যয়নরত। অন্য ২ জন তোহা শিকদার ও মঈন উদ্দিন।

২০১২ সালের জি.পি এ 5প্রাপ্ত ৩ জন শিক্ষার্থী-

          ১। মেহেদী হাসান চৌধুরী,                  ২। অনুপম দেবনাথ      ৩। সৌরভ পাল

          এই বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী ফাতেমা-তুজ-জহুরা চৌধুরী এবং এ.এ.এম মুমিত চৌধুরী এম.বি.বি.এস কোর্স সম্পন্ন করে বর্তমানে নর্থইষ্ট মেডিক্যাল কলেজে দায়িত্বরত।